Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৩ ডিসেম্বর ২০২১

খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ২২তম বোর্ড সভা অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2021-12-13
১২ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, সকাল ১১.০০ ঘটিকায় বাংলাদেশ সচিবালয়ে খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ২২তম বোর্ড সভা ট্রাস্টের চেয়ারম্যান ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব মোঃ ফরিদুল হক খান,এমপি মহোদয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।
 
সভায় মাননীয় প্রধানমন্ত্রীর অনুশাসন ও মন্ত্রীপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্ট আইন-২০১৮-এর কতিপয় সংশোধনী ও নতুন সাংগঠনিক ও জনবল কাঠমো অনুমোদিত হয়েছে। নতুন জনবল কাঠামোয় কেন্দ্রীয় কার্যালয়ে ২৪ জন এবং ৮টি বিভাগীয় কার্যালয়ের জন্য ৫৬ টিসহ মোট ৮০টি পদ সৃজনের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে, যা ধর্ম মন্ত্রণালয়ের মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রেরণ করা হবে।
 
সভায় এনডাওমেন্ট তহবিলের আয় থেকে ৫০টি চার্চকে ২০ লক্ষ টাকা এবং মাননীয় প্রধান মন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে প্রাপ্ত অনুদান থেকে ১৩০টি চার্চকে ৫৬ লক্ষ টাকা অনুদান প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সভায় ট্রাস্টের বর্তমান সচিব জনাব নির্মল রোজারিও-কে জানুয়ারী ২০২৩ খ্রিস্টাব্দ পর্যন্ত চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হয়েছে এবং হিসাব রক্ষণ কর্মকর্তা জনাব লিন্টাস রক রোজারিকে উপ-পরিচালক ও কম্পিউটার অপারেটর জনাব জন চন্দন মন্ডলকে প্রশাসনিক কর্মকর্তা হিসেবে পদন্নোতি প্রদান করা হয়েছে।
 
এছাড়াও সভায় মুজিববর্ষ উপলক্ষ্যে ট্রাস্টিগণের ব্যক্তিগত অনুদানে দেশের দক্ষিণাঞ্চলে ২টি গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ করে দেয়ার অগ্রগতি বিষয়ক আলোচনা হয়েছে। সভায় ট্রাস্টের ২জন সিনিয়র ভাইস-চেয়ারম্যান জনাব জুয়েল আরেং, এমপি, এডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার,এমপি, ভাইস-চেয়ারম্যান ডঃ নমিতা হালদার, এনডিসি, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ও ট্রাস্টি জনাব কাজী এনামুল হাসান, এনডিসি, ট্রাস্টি ডঃ বেনেডিক্ট আলো ডি’ রোজারিও, উপাধ্যক্ষ রেমন্ড আরেং, জনাব বাবু মার্কুস গমেজ, জনাব জেমস সুব্রত হাজরা, জনাব উইলিয়াম প্রলয় সমদ্দার, জনাব পিউস কস্তা, অতিরিক্ত সচিব (সংস্থা ও আইন) জনাব মোঃ মুনিম হাসান এবং খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ও সচিব জনাব নির্মল রোজারিও উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি
 

Share with :

Facebook Facebook